মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের ভালো কিছু করার চর্চা দেখতে চাই : সমাজ কল্যাণ উপদেষ্টা

ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় চারজনের ফাঁসি

ডেস্ক নিউজ ।।

সিলেটে ব্লগার ও বিজ্ঞান লেখক অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ মামলার অন্যতম আসামি মান্নান ইয়াহইয়া কারাগারে মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া সফিউর রহমান ফারাবীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমীন বিপ্লব আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আবুল খায়ের ওরফে রশীদ আহমেদ, আবুল হোসেন ওরফে আবুল হুসাইন, হারুনুর রশীদ ও ফয়সল আহমদ। এদের মধ্যে শুধুমাত্র আবুল খায়ের জেলহাজতে আটক রয়েছেন। অপর তিন আসামি আবুল হোসেন ওরফে আবুল হুসাইন, হারুনুর রশীদ ও ফয়সল আহমদ প্রথম থেকেই পলাতক রয়েছেন।

এছাড়া খালাস পেয়েছেন মামলার অন্যতম আসামি শফিউর রহমান ফারাবী।

রায়ে সন্তোষ প্রকাশ করে বাদী পক্ষের আইনজীবী ও নিহতের ভগ্নিপতি অ্যাডভোকেট সমর বিজয় সী শেখর জাগো নিউজকে বলেন, মামলার রায়ে আমরা খুশি। আমাদের এখন চাওয়া একটাই উচ্চ আদালতে মামলার পরবর্তী কার্যক্রম সম্পন্ন করে রায় কার্যকর করা।

তবে আসামি পক্ষের আইনজীবী আব্দুল আহাদ রায়ের এক প্রতিক্রিয়ায় বলেন, আমরা ন্যায়বিচার পাইনি। এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com